7th DBBL Bangladesh Physics Olympiad Camp-2017

Selected all winners of B and C categories from 7th DBBL Bangladesh Physics Olympiad National round are asked to report on 26th January at National academy for planning and development (NAPD)(1st floor) Nilkhet for joining national camp.The camp schedules are as follows:

Eligible Participants:
Only winners from national round-2017
Past eligible IPhO participants.

Camp duration:
26th-28th from 9am-5pm



7th DBBL Bangladesh Physics Olympiad National Round Result 2017

National Round Result 2017
Category A
Category B
Category C

7th DBBL Bangladesh Physics Olympiad Divisional Result 2017

Barisal
Category A
Category B
Category C
Chittagong
Category A
Category B
Category C
Mymensingh
Category A
Category B
Category C
Dhaka
Category A
Category B
Category C
Cox's Bazar
Category A
Category B
Category C
Rangpur
Category A
Category B
Category C
Khulna
Category A
Category B
Category C
Rajshahi
Category A
Category B
Category C
Comilla
Category A
Category B
Category C
Noakhali
Category A
Category B
Category C
Kushtia
Category A
Category B
Category C
Sylhet
Category A
Category B
Category C

"৭ম বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াডে অংশগ্রহণের নিয়মাবলীঃ”

তিনটি ক্যাটাগরীতে অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে।
ক্যাটাগরী এঃ ৭ম-৮ম শ্রেণী
ক্যাটাগরী বিঃ ৯ম-১০ম শ্রেণী
ক্যাটাগরী সিঃ একাদশ এবং দ্বাদশ শ্রেণী

আগামী ১লা নভেম্বর ভোর ০০ঃ০০ সময় থেকে অলিম্পিয়াডের রেজিস্ট্রেশন শুরু হবে। রেজিস্ট্রেশনের সময় প্রতিযোগীর নাম, স্কুলের নাম, ঠিকানা, ইমেইল ঠিকানা o,(ঐচ্ছিক), মোবাইল নম্বর এবং ছবি অবশ্যই সংযোগ করতে হবে। যাদের ইমেইল ঠিকানা নেই তারা শুধুমাত্র ফোন নম্বর এর মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারবে।

রেজিস্ট্রেশন ২টি পর্যায়ে সম্পন্ন হবেঃ
১। প্রাথমিক
২। চুড়ান্ত

প্রাথমিক পর্যায়ে প্রতিযোগীকে সকল তথ্য সহ নাম সংযোজন করতে হবে। নাম সংযোজনের সাথে সাথে প্রতিযোগীর ইমেইল ঠিকানা এবং মোবাইল নম্বরে একটি পিন নম্বর পাঠানো হবে। এই পিন নম্বরটি প্রতিযোগীকে অবশ্যই সংরক্ষন করতে হবে যার মাধ্যমে প্রতিযোগী তার প্রোফাইল এর যে কোন রকম পরিবর্তন এবং সংশোধন করতে পারবে এবং চুড়ান্ত ধাপের রেজিস্ট্রেশন এই পিন নম্বরের মাধ্যমেই করতে হবে। একই ফোন নাম্বারে অথবা একই ইমেইল নম্বরে ২ টি রেজিস্ট্রেশন করা যাবে না।

চুড়ান্ত ধাপে প্রতিযোগীকে আঞ্চলিক অলিম্পিয়াড শুরুর এক সপ্তাহ আগে পিন নম্বরের সাহায্যে কনফারমেশন বাটন ক্লিকের মাধ্যমে রেজিস্ট্রেশন চুড়ান্ত করতে হবে। অংশগ্রহণের সময় প্রতিযোগীদেরকে তাদের স্কুলের পরিচয় পত্র অথবা প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে হবে।

অলিম্পিয়াড শুরুর পূর্বে প্রত্যেক প্রতিযোগীকে বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াডের পক্ষ থেকে এস,এম,এস এর মাধ্যমে তাদের রেজিস্ট্রেশন নিশ্চিত করা হবে এবং অংশগ্রহনের জন্য আমন্ত্রন জানানো হবে। সরাসরি অংশগ্রহণকারী প্রত্যেকে সার্টিফিকেট পাবে (হার্ড কপি) এবং সফট কপি ওয়েব সাইটে সংরক্ষিত থাকবে। আঞ্চলিক উৎসব থেকে প্রতিটি ক্যাটাগরি থেকে ২০ জন প্রতিযোগীকে জাতীয় পর্যায়ের জন্য মনোনীত করা হবে। চুড়ান্ত ধাপে রেজিস্ট্রেশন সম্পন্ন করা ছাত্র ছাত্রীগনের কেউ যদি বিশেষ কারনে অলিম্পিয়াডে উপস্থিত হতে না পারে তাহলে অবশ্যই তাকে পিন নম্বরের সাহায্যে রেজিস্ট্রেশন বাতিল করতে হবে অথবা ইমেইল কিংবা এস, এম, এস এর মাধ্যমে কর্তৃপক্ষকে অলিম্পিয়াডের কমপক্ষে ২ দিন আগে জানাতে হবে। অন্যথায় তাকে আগামী বছর অংশগ্রহণের জন্য অযোগ্য বিবেচনা করা হবে।

[যেহেতু প্রতিযোগীদের কাছ থেকে কোন রেজিস্ট্রেশন ফি নেওয়া হচ্ছে না কিন্তু আয়োজকদের অনুষ্ঠান সম্পন্ন করার ব্যাপক প্রস্তুতি থাকে তাই অপ্রয়োজনীয় এবং অনাবশ্যক রেজিস্ট্রেশন পরিহার করার জন্যই এই শর্ত আরোপ করা হলো।]

জাতীয় পর্যায় থেকে বিজয়ী ছাত্রছাত্রীদেরকে ট্রেনিং ক্যাম্পে ডাকা হবে। সেখান থেকে সর্বোচ্চ ৮ জন প্রতিযোগীকে সম্ভাব্য রাশিয়ার সাইবেরিয়াতে অনুষ্ঠিতব্য ১৮তম এশিয়ান ফিজিক্স অলিম্পিয়াডে এবং ৫ জনকে ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিতব্য ৪৮তম আন্তর্জাতিক ফিজিক্স অলিম্পিয়াডে পাঠানো হবে। দল নির্বাচনের ক্ষেত্রে অলিম্পিয়াড কমিটির সিদ্ধান্তই চুড়ান্ত বলে গন্য হবে।

পূর্বের এশিয়ান ফিজিক্স অলিম্পিয়াডে অংশগ্রহণকারী প্রতিযোগীরা সরাসরি জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করতে পারবে এবং আন্তর্জাতিক অলিম্পিয়াডে অংশগ্রহণ কারিরা (বয়স এবং APhO ও IPhO নিয়ম অনুযায়ী ২০১৭ তে যোগ্য সাপেক্ষে) সরাসরি জাতীয় ট্রেনিং ক্যাম্পে অংশগ্রহণ করতে পারবে।

Our Partner: